একদিন শুধু
- রুবাইদা গুলশান নীলা - বিভ্রমে নীলাম্বরী ০৫-০৫-২০২৪

একদিন শুধু ক্ষমা করে দিও,অন্ধকারে ফোঁটা ফুলকে,
একদিন শুধু ক্ষমা করে দিও আত্মবোধের ক্লান্তিকে।
শুধু এই একদিনের জন্যেই গুন গুন স্বরে গেয়ে উঠো গান,
শুধু এই একদিনের জন্য
রুদ্র আক্রোশ হয়ে যাক শান্ত শীতল অপরূপ অলংকার।
রাগ করোনা এই একদিনের জন্য।
শুধু একদিনের জন্য নরম ঘাসে দাড়িঁয়ে থেকো?
শুধু একদিনের জন্যআমার চোখে তাকিয়ে দেখ
নিষ্প্রাণ পাতায় কেমন করে স্বপ্ন ছবি আঁকি?
চলে যেও না,অনুরোধকে মাড়িয়ে
একে একে কম্পিত হৃদয়ে
দ্বিধা থরো থরো বলি আমি
শুধু একদিন বসন্তের নির্জন রাতে
দাঁড়িয়ে থেকো সমুদ্রের পাড়ে,
দেখ নিও শুধু কেমন করে জেগে উঠে ঢেউয়ের পর ঢেউ।
নিয়মের বেড়াজালে নিয়ম হয়ে
ঢেউ ছুঁয়ে যায় তোমার পায়ে,
ভিজিয়ে মন সে স্রোত তখন
সাকোঁ পার হয়ে রূপকথাতে,
যেখানে বাস করে তোমারি সুবর্ন।
অনুরোধ করি একদিন শুধু
না হয় মেখে নিও মেঠো পথের ধুলো
ভালোবেসে একদিন না হয় একটুই হেসো।
শুধু একদিন ভেবো
আজ হতে সহস্রবছর আগে
একটা হৃদয় ভাগ হয়ে হারিয়েছিল পুব আর পশ্চিমে
অন্তরে রেখ শুধু
একদিন দেখা হবে হৃদয়ে হৃদয়ে,
জানিনা কত আর রাত পোহালে একটা পৃথিবী হবে।
একদিন শুধু রাত জেগে থেকো
দেখে নিও কেমন করে শুকতারা তাকিয়ে তোমার দিকে
কেমন করে মেঘ গুলো সরে সরে যায়
একে একে ধীরে ধীরে
আমি দেখি, তুমিও দেখে নিও
একদিন আকাশের মেঘ কিংবা শুকতারার হাসি।
শুধু বেচেঁ থেকো
এই একদিন আসবে বলে।
শুধু এই একদিনের হাত ধরে বেচেঁ থাকো প্রিয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।